• শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন
  • [gtranslate]

এসএসসি পাশে ফায়ার সার্ভিসে চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি

Reporter Name / ৪৬৫ Time View
Update : রবিবার, ৫ সেপ্টেম্বর, ২০২১

ডুবুরি (পুরুষ) পদে নিয়োগ বিজ্ঞপ্তি (আবেদন ফর্ম ও প্রবেশ পত্র সংযুক্ত)

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানটি ‘ডুবুরি’ পদে লোকবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ পদে ২২ জনকে নিয়োগ দেবে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

শিক্ষাগত ও অন্য যোগ্যতা

ডুবুরি পদে আবেদন করতে চাইলে এসএসসি/সমমান পাস হতে হবে। শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুক ৩২ ইঞ্চি, শারীরিক ত্রুটিমুক্ত হতে হবে।

বেতন

৯,০০০-২১,৮০০ টাকা

দরখাস্তের শর্তাবলিঃ 

প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে এবং জাতীয় পরিচয়পত্র থাকতে হবে। জাতীয় পরিচয়পত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযােগ্য হবে না। নির্ধারিত ফরমের সকল কলাম নিজ হাতে সঠিকভাবে পূরণ করতঃ স্বাক্ষরসহ আবেদন করতে হবে এবং প্রবেশপত্রে প্রার্থীর নাম, মাতার নাম, পিতার নাম ও ঠিকানা সঠিকভাবে লিখতে হবে। আবেদন ফরম ও প্রবেশ পত্রের নমুনা কপি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) পাওয়া যাবে। 

যে সকল প্রার্থীর বয়স ০১ সেপ্টেম্বর, ২০১১ তারিখে ১৮ বছর পূর্ণ হবে এবং ২৫ মার্চ, ২০২০ তারিখে যাদের বয়স ২০ বছর হয়েছে, তারা আবেদনের যােগ্য মর্মে বিবেচিত হবেন। তবে, যে সকল মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়স ২৫ মার্চ, ২০২০ তারিখে ৩২ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যােগ্য মর্মে বিবেচিত হবেন। কিন্তু মুক্তিযােদ্ধা সন্তানের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযােগ্য নয়। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য নয়। বয়সের প্রমাণক হিসেবে জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি (বাধ্যতামূলক) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৪. আবেদনের সাথে সম্প্রতি তােলা পাসপাের্ট সাইজের ০৪ (চার) কপি রঙিন ছবি এবং প্রবেশপত্রের সাথে ০১ (এক) কপি রঙিন ছবি (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক ছবির উপরে সত্যায়িত হতে হবে) নির্দিষ্ট স্থানে (আঠা দ্বারা) সংযুক্ত করতে হবে। পরীক্ষার ফি বাবদ ৫০/– (পঞ্চাশ) টাকা (অফেরতযােগ্য) মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর, ঢাকা এর অনুকলে ১-৭৩৬১-০০০০ ২০৩১ কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক/সােনালী ব্যাংকে (ট্রেজারি শাখায়)} জমা করে ট্রেজারি চালানের মূল কপি (পােস্টাল অর্ডার, ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার গ্রহণযােগ্য নয়) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।।

৬. প্রার্থীগণকে সকল শিক্ষাগত যােগ্যতার সনদ (১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত), পৌর মেয়র/কমিশনার/ইউপি চেয়ারম্যান কর্তৃক নাগরিকত্ব সনদ, ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদ, মুক্তিযােদ্ধা কোটার ক্ষেত্রে মুক্তিযােদ্ধার সাময়িক সনদ, গেজেট, মুক্তিবার্তা, মুক্তিযােদ্ধা সংসদের সনদ, পৌর মেয়র/কমিশনার/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রত্যয়নপত্র এবং বিশেষ কোটার প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র আবেদনের সাথে সংযুক্ত করে আবেদনপত্রসহ স্ব-শরীরে আগামী ১৯ সেপ্টেম্বর, ২০২১ তারিখ রােজ শনিবার সকাল ০৮.০০ টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মাঠ, পূর্বাচল, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ (কুড়িল বিশ্বরােড হতে আনুমানিক ৭ কি.মি, পূর্ব দিকে, ৩০০ ফুট রাস্তা সংলগ্ন, নীলা মার্কেটের বিপরীতে) এ উপস্থিত হতে হবে। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় আবেদনপত্রে উল্লিখিত সকল তথ্য প্রমাণের সনদ বা প্রমাণক পত্রের মূলকপি এবং বয়স প্রমাণের জন্য জাতীয় পরিচয়পত্রের  মূলকপি প্রদর্শন করতে হবে। সত্যায়নের ক্ষেত্রে অবশ্যই সত্যায়নকারী কর্মকর্তার সুস্পষ্ট নাম ও পদবি সম্বলিত সীল থাকতে হবে।

৮. অস্পষ্ট/ত্রুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে।। সরকারি/আধাসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের অনুমতি স্বাপেক্ষে আবেদন করতে হবে এবং তাদের জন্য বয়সসীমা শিথিলযােগ্য নয়।

১০. সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

১১. কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে (স্থায়ী ঠিকানা, দাখিলকৃত সনদপত্র, আবেদনপত্রে উল্লিখিত অন্যান্য তথ্য, কোটা প্রমাণের তথ্যাদি) চাকুরিতে নিয়ােগপ্রাপ্ত হলে এবং পরবর্তীতে যে কোন সময় প্রমাণিত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

১২. নিয়ােগের ক্ষেত্রে চলমান সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযােজ্য বিধি-বিধান (সর্বশেষ) অনুসরণ করা হবে।

১৩. প্রার্থীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

১৪, পদ সংখ্যা হ্রাসবৃদ্ধি, আবেদনপত্র গ্রহণ/বাতিল ও সংরক্ষণসহ নিয়ােগ বিজ্ঞপ্তির যে কোন অংশ পরিবর্তন, পরিবর্ধন ও সংশােধনের ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন এবং নিয়ােগ প্রদানের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোনাে আপত্তি গ্রহণযােগ্য হবে না।

১৫. প্রার্থীদের আবশ্যিকভাবে মাস্ক পরিধানসহ সকল স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category